টেনশন গ্রুপের প্রধানসহ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য গ্রেপ্তার

টেনশন গ্রুপের প্রধানসহ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য গ্রেপ্তার

টেনশন গ্রুপের প্রধানসহ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য গ্রেপ্তার
টেনশন গ্রুপের প্রধানসহ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার টেনশন গ্রুপ ও ডেভিল এক্সো গ্রুপ নামে দুই কিশোর গ্যাংয়ের প্রধানসহ ১৭ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ সোমবার (২৫ মার্চ) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে র‌্যাব-১১ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর সানরিয়া চৌধুরী। এর আগে গতকাল রবিবার (২৪ মার্চ) রাতে মিজমিজি এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গত বছরের ৩১ আগস্ট, ৫ ও ৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় মধ্যরাতে টেনশন গ্রুপের নেতা রাইসূল ইসলাম সীমান্ত ও তার বাহিনীর সদস্যরা বিভিন্ন বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়।

এছাড়াও তাদের এলাকায় উঠতি বয়সি ছাত্রদের টার্গেট করে মাদকদ্রব্য সেবনে প্ররোচিত করে তাদের গ্রুপে যোগদান করিয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে।
গ্রেফতারকৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, রাইসুল ইসলাম সীমান্ত টেনশন গ্রুপের প্রধান এবং সারিব মিয়া ডেভিল এক্সো গ্রুপের দল নেতা। তারা রাস্তায় চলাচলরত জনগণের মালামাল ছিনতাই করাসহ বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান, মালবাহী ও যাত্রীবাহী পরিবহণ থেকে নিয়মিত চাঁদাবাজি করত। তা ছাড়া বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে শক্তির মহড়া বা দাপট প্রদর্শন করে জনমনে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে।

এলাকাবাসী তাদের হিংস্রতা, অত্যাচার ও নির্যাতনের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না।
র‌্যাব-১১ আরো জানায়, ‘টেনশন গ্রুপ’ এর দলনেতা রাইসুল ইসলাম সীমান্ত (২২) ও সদস্য প্রিতম রোবায়েতি ইসফাক (২৯) এবং ‘ডেভিল এক্সো’ গ্রুপের সদস্য আশিক মিয়া (১৯) এবং নাঈম মিয়ার (১৯) বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা, ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা কালের কণ্ঠকে জানান, সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার বাসিন্দা শফিকুল ইসলামের বড় ছেলে টেনশন গ্রুপের প্রধান রাইসুল ইসলাম সীমান্ত ও মেজো ছেলে মাফিয়া গ্রুপের প্রধান তাহসিন ইসলাম সিমন ও ছোট ছেলে ডিভেল এক্সো গ্রুপের প্রধান সাকিবুল ইসলাম সারিফ এলাকায় দীর্ঘদিন যাবত সন্ত্রাসী-চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছেন।

অভিযান চালিয়ে টেনশন গ্রুপ ও ডেভিল এক্সো গ্রুপের প্রধানসহ দুই গ্রুপের ১৭ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। আর মাফিয়া গ্রুপের প্রধানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি। আগেও তাদের গ্রেপ্তার করা হয়েছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
প্রসঙ্গত: গত ১২ই জানুয়ারী ‘আতঙ্ক ছড়াচ্ছে টেনশন গ্রুপ’ শিরোনামে কালের কন্ঠে সংবাদ প্রকাশের পর টনক নড়ে প্রশাসনের।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply